Home / জাতীয় / এজিএম‘র সময়-সূচি জানিয়েছে যমুনা অয়েল

এজিএম‘র সময়-সূচি জানিয়েছে যমুনা অয়েল

পুঁজিবাজার ডেস্ক : জ্বালানি খাতের রাষ্ট্রায়ত্ত কোম্পানি যমুনা অয়েল কোম্পানি লিমিটেডের বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

৩০ জুন সমাপ্ত ২০১৮ হিসাব বছরের জন্য ১৩০ শতাংশ নগদ লভ্যাংশ সুপারিশ করেছে কোম্পানিটি। সমাপ্ত হিসাব বছরে এর শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ২৫ টাকা ৪৫ পয়সা ও শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) ১৭০ টাকা ৩৪ পয়সা। আগামী ২ ফেব্রুয়ারি বেলা ১১টায় চট্টগ্রামের ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে এর এজিএম অনুষ্ঠিত হবে।

অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে, হিসাব বছরের প্রথম প্রান্তিকে (জুলাই থেকে সেপ্টেম্বর) কোম্পানিটির ইপিএস হয়েছে ৬ টাকা ২৯ পয়সা। যা এর আগের বছর একই সময়ে ছিল ৫ টাকা ২২ পয়সা। ৩০ সেপ্টেম্বর ২০১৮ কোম্পানিটির এনএভিপিএস দাঁড়িয়েছে ১৭৬ টাকা ১৫ পয়সা।

২০১৭ হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে ১১০ শতাংশ নগদ দেয় যমুনা অয়েল। আলোচ্য সময়ে কোম্পানিটির ইপিএস হয় ২০ টাকা ৩১ পয়সা। ৩০ জুন ২০১৭ কোম্পানির এনএভিপিএস দাঁড়ায় ১৬৬ টাকা ৯৮ পয়সায়।

২০১৬ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের জন্য ১০০ শতাংশ নগদ লভ্যাংশ দেয় কোম্পানিটি। সে সময়ে কোম্পানিটির ইপিএস ছিল ১৭ টাকা ৭৪ পয়সা। এর আগের হিসাব বছরেও ১০০ শতাংশ নগদ লভ্যাংশ পান কোম্পানিটির শেয়ারহোল্ডাররা।

Check Also

কাঁচামালের দাম ঊর্ধ্বমুখী, বাড়ছে রডের দাম

বিজনেস ডেস্ক : আন্তর্জাতিক বাজারে কাঁচামালের দাম বেড়ে যাওয়ায় দেশের বাজারে রডের মূল্য এখন ঊর্ধ্বমুখী। …