মাশরাফিদের চ্যালেঞ্জ ছুড়ে দিল ঢাকা

11

এমন বিপিএল’ই তো চান সকলে। চার ছক্কার ঝনঝনানি আর গ্যালারি ভরা দর্শক। এসব কিছুই আজ ছিল ঢাকা-রংপুর ম্যাচে। বাংলাদেশ প্রিমিয়ার লিগের ষষ্ঠ আসরের পঞ্চম দিনে এসে যেনো পুর্ণতা পেলো। গযালারি ভরা দর্শক মাঠে খেলোয়াড়দের ঝকঝকে পারফর্মেন্স। এ ম্যাচে টসে হেরে আগে ব্যাট করে দুই ক্যারিবীয় ব্যাটসম্যানের ঝড়ে রংপুরকে চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছে ঢাকা।

আজ শুক্রবার শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আগে ব্যাট করে নির্ধারিত ওভার শেষে ৯ উইকেট হারিয়ে ১৮৩ রান করে। টসে জিতে ঢাকাকে ব্যাটিংয়ে পাঠান রংপুর অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

দুই ক্যারিবীয় ব্যাটসম্যান কাইরন পোলার্ড-আন্দ্রে রাসেলের তাণ্ডবে বিশাল সংগ্রহ করে সাকিবের ঢাকা। মাঝে সাকিবও খেলেন ধীরগতির কিন্তু কার্যকরী এক ইনিংস। পোলার্ড মাত্র ২৬ বলে ৬২ রান করেন। তারমধ্যে ছিল ৫টি চার ও ৪টি ছয়ের মার। আন্দ্রে রাসেলের ব্যাট থেকে আসে ১৩ বলে ২৩ রান। দুই ক্যারিবীয়র ব্যাটেই মূলত দুইশর কাছাকাছি যেতে পারে ঢাকা।

Advertisement

তবে সাকিবও খেলেন কার্যকরী ইনিংস। যদিও টি-টোয়েন্টি মানসম্মত না। ৩৭ বলে ৪টি চারের মারে ৩৬ রান আসে ঢাকার অধিনায়কের ব্যাট থেকে। এ ছাড়া রনি তালুকদার ১৮ রান করেন। আগের দুই ম্যাচে ঝড় তোলা হজরতুল্লাহ জাজাই ব্যর্থ ছিলেন এ ম্যাচে। মাত্র ১ রান আসে তার ব্যাট থেকে।

পোলার্ড-রাসেল দেখিয়ে দিয়েছেন তাদের ব্যাটের ঝলক। এবার অপেক্ষা গেইলদের ঝলক দেখার। তার জ্বলে ওঠার উপর নির্ভর করবে রংপুরের জয় পরাজয়। ঢাকার হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নেন শফিউল ইসলাম। এ ছাড়া সোহাগ গাজী ও বিনি হাওয়েল নেন দুই উইকেট করে।

Advertisement
SHARE