অস্ট্রেলিয়া ফিরে যাচ্ছেন স্টিভেন স্মিথ, একাদশে আসছে বিরাট পরিবর্তন

15

স্পোর্টস ডেস্ক : দুর্ভাগ্য যেন পিছুই ছাড়ছে না সাবেক অস্ট্রেলিয়া অধিনায়ক স্টিভেন স্মিথের। বল টেম্পারিং কেলেঙ্কারির দায় কাঁধে নিয়ে এক বছরের জন্য নিষিদ্ধ। এরই মাঝে খেলার সুযোগ পেলেন বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল)। কুমিল্লা ভিক্টোরিয়ান্স তার সঙ্গে চুক্তি করলেও শুরুটে জটিলতার কারণে বিপিএলে তার খেলা নিয়েই শঙ্কা দেখা দিয়েছিল।

শেষ পর্যন্ত জটিলতা কাটিয়ে বিপিএলে খেলার সুযোগ পেলেন অসি অধিনায়ক। বিপিএল শুরুর আগে ঢাকায়ও এলেন এবং অধিনায়ক হিসেবেই যাত্রা শুরু করেছিলেন বাংলাদেশের ফ্রাঞ্চাইজি টুর্নামেন্টে। কিন্তু স্মিথ এবং কুমিল্লা ভিক্টোরিয়ান্সের দুর্ভাগ্য, সম্ভবত বিপিএলে খেলা হচ্ছে না তার আর।

Advertisement

কনুইয়ের ইনজুরিতে পড়ে ফিরে যাচ্ছেন নিজের দেশ অস্ট্রেলিয়ায়। অবস্থা কি দাঁড়ায়, তার ওপরই হয়তো নির্ভর করছে স্মিথের বিপিএলে খেলা। অস্ট্রেলিয়ায় গিয়ে ডাক্তার দেখানোর পর যদি স্মিথ সুস্থ হন, তবেই তিনি বিপিএলে যোগ দিতে পারবেন। ততদিনে বিপিএল যদি বাকি থাকে!

কুমিল্লা ভিক্টোরিয়ানস ফ্র্যাঞ্চাইজির আশা, ‘অস্ট্রেলিয়ায় এমআরআই করাবে। এখনো পর্যন্ত যেটা জানি যত দ্রুত সম্ভব সে আবার ফিরে আসবে। এমআরআইয়ের রিপোর্ট ভালো হলে দুদিনের মধ্যেই চলে আসবে। আরও বেশি ম্যাচ খেলতে চায় বলেই সে দ্রুত চলে যাচ্ছে। ওর ইচ্ছে পুরো বিপিএলে খেলা।’

এক নজরে দেখে নেওয়া যাক কুমিল্লা দলের সম্ভাব্য একাদশ : 

তামিম ইকবাল, এভিন লুইস, শোয়েব মালিক, ইমরুল কায়েস, লিয়াম ডওসন, আফ্রিদি, এনামুল হক, সাইফ উদ্দিন, মেহেদী হাসান, আবু হায়দার, মোহাম্মদ শহীদ।

Advertisement
SHARE