অশালীন মন্তব্য করে বিপাকে হার্দিক পান্ডিয়া!

15

অস্ট্রেলিয়ার মাটিতে টেস্ট সিরিজ জিতে বেশ ফুরফুরে মেজাজে আছে ভারতীয় ক্রিকেট দল। এখন চলছে ওয়ানডে সিরিজ নিয়ে পরিকল্পনা। এরই মাঝে ভারতীয় শিবিরে দুঃসংবাদ, অশালীন মন্তব্যের জন্য জাতীয় দলের দুই ক্রিকেটার হার্দিক পান্ডিয়া ও লোকেশ রাহুলকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)।

খ্যাতিমান চিত্র পরিচালক করণ জোহরের উপস্থাপনায় ‘কফি উইথ করণ’ অনুষ্ঠানে নারীদের নিয়ে অশালীন মন্তব্য করে বিতর্কের মুখে পড়েন এই দুই ক্রিকেটার।

অনুষ্ঠানটিতে আলোচনার এক পর্যায়ে হার্দিক পান্ডিয়া অনেক নারীর সাথে নিজের সম্পর্কের কথা নিয়ে খোলামেলা স্বীকারোক্তি দেন। নিজের পরিবারের সাথেও এসব বিষয় নিয়ে কোনো রাখঢাক না করার কথা জানান তিনি। এক প্রশ্নের জবাবে পান্ডিয়া বলেন, ‘আমি কোনো মেয়েকে তাঁর ক্লাবের নাম জিজ্ঞেস করিনা, বরং হাঁটাচলা করলে তাদের পশ্চাদ্দেশ ভঙ্গী কেমন হয়, সেটা দেখতেই আগ্রহী থাকি।’

Advertisement

পান্ডিয়া ওই অনুষ্ঠানে তাঁর প্রথম যৌনতার বিষয়ে খোলামেলা কথা বলেন। প্রথমবার যৌনক্রিয়া করার পরে হার্দিক তাঁর বাবা-মা’কে জানিয়েছিলেন, ‘আজ ম্যায় কর কে আয়া।’ এমন অবমাননাকর মন্তব্য কার্যত নারীবিদ্বেষী বলেই ধরা হচ্ছে। সেই ঘটনার পরেই সোশ্যাল মিডিয়াসহ সমাজের বিভিন্ন প্রান্তে আলোচনা শুরু হয়।

অবশ্য ঘটনার প্রতিক্রিয়ায় জল বহুদূর গড়িয়ে যাওয়ার পর সম্বিত ফিরে পেয়েছেন ২৫ বছর বয়সী পান্ডিয়া। এক টুইট বার্তায় নিজের অযাচিত মন্তব্যের জন্য সবার কাছে ক্ষমা চেয়েছেন তিনি। নিজের করা টুইটে বলেন, ‘আমি অনানুষ্ঠানিক আলোচনার ধাঁচে কিছুটা প্রভাবিত হয়ে এমন মন্তব্য করে ফেলেছি। অনুষ্ঠানে আমার মন্তব্যে আহত হওয়া প্রত্যেকের কাছে আমি ক্ষমা চাইছি।’

তবে শুধুমাত্র টুইটারে ক্ষমা চেয়েই পার পাচ্ছেন না পান্ডিয়া। কে এল রাহুল আর তাঁকে বোর্ডের কারণ দর্শানোর নোটিসের সন্তোষজনক জবাবই দিতে হবে।

Advertisement
SHARE