এফডিসি জুড়ে এখন নির্বাচনের হাওয়া

15

 

বিনোদন ডেস্ক : সদ্য একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আমেজ না কাটতেই বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির নির্বাচনের প্রস্তুতি শুরু হয়েছে। এফডিসিতে জুড়ে এখন নির্বাচনের হাওয়া। আগামী ২৫ জানুয়ারি অনুষ্ঠিত হতে যাচ্ছে পরিচালক সমিতির দ্বি-বার্ষিক নির্বাচন। এরই মধ্যে নির্বাচনে প্রার্থী হতে আগ্রহীরা মনোনয়নপত্র কেনা শুরু করেছেন।

Advertisement

প্রার্থীরা নিয়মিতভাবে এফডিসিতে আসা-যাওয়া করছেন। ক্যান্টিন ও পরিচালক সমিতির সামনে চলছে নির্বাচনী আড্ডা। সেখানে আগ্রহী প্রার্থী ছাড়াও সাধারণ ভোটারদের সরব উপস্থিত লক্ষ্য করা যাচ্ছে।

একে অপরের কুশল বিনিময়ে চলছে নির্বাচনী প্রচারণা। গতকাল এফডিসির ক্যান্টিনে এক প্রার্থীকে আরেক পরিচালক মজা করে বললেন, নির্বাচনের আগের দিন পর্যন্ত যার কাছে বেশি সালাম ও সম্মান পাবো তাকেই ভোট দেবো (হাসি)।
এবারের নির্বাচনে দুটি প্যানেল থেকে প্রার্থীরা নির্বাচন করবেন। একটি মুশফিকুর রহমান গুলজার-বদিউল আলম খোকন প্যানেল। আরেকটি বাদল খন্দকার-বজলুর রাশেদ চৌধুরী প্যানেল। এছাড়া শোনা যাচ্ছে, মহাসচিব পদে পরিচালক সাফি উদ্দিন সাফি স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করবেন।

সবশেষ (২০১৭-২০১৮) নির্বাচনে গুলজার-খোকন নির্বাচিত হয়ে দায়িত্ব পালন করছেন। এবারের নির্বাচনে কারা প্রার্থী হচ্ছেন তা জানা যাবে ১০ জানুয়ারি প্রার্থী তালিকা জমা দেয়ার পর।

আগামী ১৮ জানুয়ারি সমিতির সকল পরিচালকদের নিয়ে সাধারণ সভা অনিুষ্ঠিত হবে। এবার নির্বাচনে ৩৬১ জন পরিচালক ভোট প্রদাণ করবেন। ২৫ জানুয়ারি অনুষ্ঠিতব্য নির্বাচনে বিজয়ীরা ২০১৯-২০২০ সালের জন্য চলচ্চিত্র পরিচালক সমিতির দায়িত্ব গ্রহণ করবেন।

Advertisement
SHARE